অন্যরকম বন্ধু

সমাজের সবচেয়ে অসহায় ও অবহেলিত হলো মানসিক ভারসাম্যহীন মানুষ। রাস্তায় পড়ে থাকা এসব মানসিক ভারসাম্যহীনকে অন্যরা যখন এড়িয়ে যায় তখন পরম মমতায় তাদের সেবা ও চিকিৎসার মাধ্যমে সুস্থ করে পরিবারের হাতে তুলে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ব্যাংকার শামীম আহমেদ। মানসিক ভারসাম্যহীন এসব মানুষকে নিয়ে কাজ করে যাওয়া শামীম আহমেদ প্রতিনিয়ত ছুটে বেড়ান তাদের খোঁজে। মানসিক ভারসাম্যহীন মানুষকে রাস্তা থেকে তুলে এনে সুচিকিৎসার মধ্য দিয়ে ফিরিয়ে দেন পরিবারের কাছে। কাজটা মোটেই সহজ নয়। কারণ এ ধরনের রোগীকে সুস্থ করতে অনেক...

সিমেক ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিঃ সরদার মোঃ শাহীন এর পিতা মোঃ আব্দুল মজিদ সরদার এর ২২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ধলা বাজারস্থ ফাউন্ডেশন অফিসে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়।

চারিপাড়া ওমর আলী শিশুনিকেতন এর এক ছাত্রকে বৃত্তি প্রদান করছেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক মোঃ লুৎফর রহমান ও সাহিয়া-মজিদ শিক্ষা বৃত্তি প্রকল্পের সভাপতি সার্জেন্ট (অবঃ) মোঃ রুহুল আমিন।

সাহিয়া-মজিদ শিক্ষা বৃত্তি প্রকল্পের রসুলপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রকে বৃত্তি প্রদান করছেন ফাউন্ডেশন এর জনসচেতনতা মূলক প্রকল্পের সদস্য সচিব মোঃ মাহমুদুল হাসান রনি।

সাহিয়া-মজিদ শিক্ষা বৃত্তি প্রকল্পের বৃত্তিপ্রাপ্ত রসুলপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের সাথে ফাউন্ডেশনের কর্মকর্তাদের পাশে স্কুলের শিক্ষকগনের একাংশকে দেখা যাচ্ছে।

সিমেক ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিঃ সরদার মোঃ শাহীন বিনামূলে পরিচালিত “আফছানা খানম সেলাই প্রশিক্ষন প্রকল্প” এর প্রথম ব্যাচের শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামূলক বক্তব্য রাখছেন।

মুক্তাদির হাসান রিতুর কবর জিয়ারত করছেন ইঞ্জিঃ সরদার মোঃ শাহীন। পাশে রিতুর শোকাহত বাবা হারুন অর রশীদ। অন্যপাশে মোঃ মহসিন, মোঃ শামছুজ্জামান শিবলী, মোঃ সাইফুল ইসলাম ও মোঃ রনি।